সর্বশেষ সংবাদ:
হায় মধ্যবিত্ত! রোটারী ক্লাব সিলেট গার্ডেন ভিউ’র উদ্যোগ ও প্রবাসীদের অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ প্রাথমিকের সংসদ টেলিভিশন ক্লাসের রুটিন প্রকাশ করোনাকালে শবে বরাত : ঘরে বসে ইবাদত করার আহ্বান পরিকল্পনামন্ত্রীর রাজধানীতে একই পরিবারের ৬ জন করোনা আক্রান্ত মৌলভীবাজারে মারা যাওয়া মুদি দোকানদার জেলার প্রথম করোনা আক্রান্ত করোনা : সুনামগঞ্জের তিন উপজেলায় টেস্ট কিটসহ চিকিৎসা সামগ্রী পাঠালেন পরিকল্পনামন্ত্রী চৌগাছায় ২ মাথা, ৪ হাত ও ৪ পা বিশিষ্ট শিশুর জন্ম কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাইফুর ও রাহেলের উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও খ্যাদ সামগ্রী বিতরণ ঢাকায় প্রবেশ ও বের হওয়া বন্ধ কানাইঘাটে বখাটের ছুরিকাঘাতে ব্যবসায়ী আহত, হামলাকারী আটক নামাজ শেষ করে আইভি শুনতে পান করোনায় নিউইয়র্কে মারা গেছেন তিনি ব্রিটেনে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, ২৪ ঘন্টায় ৭০৮ জনের মৃত্যু সিলেটে প্রথম করোনা আক্রান্ত চিকিৎসক ভুঁয়া লন্ডনীকন্যা সেজে বিয়ে, অত:পর তিনবোন জগন্নাথপুরে গ্রেফতার স্বামীকে ‘ভিডিওকলে’ রেখে স্ত্রীর আত্মহত্যা করোনা ইস্যুতে চীনের দৃষ্টান্তমুলক শাস্তির আবেদন জাতিসংঘে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ বক্তব্য ‘আমরা হাত ধুয়ে কি করব, যদি পেটে ভাত না থাকে?’ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অন্তঃসত্বা বান্ধবী করোনা আক্রান্ত

দেশের শ্রেষ্ঠ ডিজিটাল বিভাগ সিলেট, শ্রেষ্ঠ ক্যাম্পাস শাবিপ্রবি

হাওরবাংলা ডেস্ক::তথ্যপ্রযুক্তিতে অবদান রাখায় দেশের ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেছে তথ্যপ্রযুক্তি বিভাগ। এরমধ্যে শ্রেষ্ঠ ডিজিটাল বিভাগ হিসেবে সিলেট এবং শ্রেষ্ঠ ডিজিটাল ক্যাম্পাস হিসেবে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (শাবিপ্রবি) সম্মাননা প্রদান করা হয়েছে।

বুধবার ‘তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯’ উপলক্ষে সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ সম্মাননা স্মারক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement

এবার শ্রেষ্ঠ মন্ত্রণালয় ক্যাটেগরিতে সম্মাননা পেয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়, শ্রেষ্ঠ দপ্তর বা সংস্থা সমাজসেবা, শ্রেষ্ঠ বিভাগ ক্যাটাগরিতে সিলেট, শ্রেষ্ঠ জেলা খুলনা, শ্রেষ্ঠ উপজেলা কুমিল্লা সদর।

সেরা ডিজিটাল ক্যাম্পাস ক্যাটেগরিতে সম্মাননা পেয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট।

Advertisement

এছাড়াও শ্রেষ্ঠ রপ্তানিকারক প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে সার্ভিস ইঞ্জিন, কর্মসংস্থান তৈরি ক্যাটেগরিতে ডিজিকন টেকনোলজি লিমিটেড, শ্রেষ্ঠ তরুণ উদ্যোক্তা ক্যাটেগরিতে সম্মাননা পেয়েছেন সিগমা আইটি ইন্সটিটিউটের সিইও ইমতিয়াজ উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ আইসিটি নারী উদ্যোক্তা হিসেবে সম্মাননা পেয়েছেন সহজ ডটকমের ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির, নারী ফ্রিল্যান্সার ক্যাটেগরিতে এমরাজিনা ইসলাম, পুরুষ ফ্রিল্যান্সার ক্যাটেগরিতে নাঈম হাসান, শ্রেষ্ঠ স্টার্টআপ ক্যাটেগরিতে সম্মাননা পেয়েছে শপআপ।

এছাড়াও শ্রেষ্ঠ আইসিটি হার্ডওয়্যার রপ্তানিকারক প্রতিষ্ঠানের সম্মাননা পেয়েছে ওয়ালটন ডিজিটেক এবং শ্রেষ্ঠ ডিজিটাল সিকিউরিটিতে সম্মাননা পেয়েছে ন্যাশনাল টেলিকম মনিটরিং সেন্টার।

প্রতিষ্ঠানের প্রতিনিধিরা প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননা গ্রহণ করেন। সিলেট বিভাগের পক্ষে বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান এ সম্মাননা গ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক; ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি একেএম রহমতুল্লাহ, তথ্যপ্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এনএম জিয়াউল আলম।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up