সর্বশেষ সংবাদ:
হায় মধ্যবিত্ত! রোটারী ক্লাব সিলেট গার্ডেন ভিউ’র উদ্যোগ ও প্রবাসীদের অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ প্রাথমিকের সংসদ টেলিভিশন ক্লাসের রুটিন প্রকাশ করোনাকালে শবে বরাত : ঘরে বসে ইবাদত করার আহ্বান পরিকল্পনামন্ত্রীর রাজধানীতে একই পরিবারের ৬ জন করোনা আক্রান্ত মৌলভীবাজারে মারা যাওয়া মুদি দোকানদার জেলার প্রথম করোনা আক্রান্ত করোনা : সুনামগঞ্জের তিন উপজেলায় টেস্ট কিটসহ চিকিৎসা সামগ্রী পাঠালেন পরিকল্পনামন্ত্রী চৌগাছায় ২ মাথা, ৪ হাত ও ৪ পা বিশিষ্ট শিশুর জন্ম কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাইফুর ও রাহেলের উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও খ্যাদ সামগ্রী বিতরণ ঢাকায় প্রবেশ ও বের হওয়া বন্ধ কানাইঘাটে বখাটের ছুরিকাঘাতে ব্যবসায়ী আহত, হামলাকারী আটক নামাজ শেষ করে আইভি শুনতে পান করোনায় নিউইয়র্কে মারা গেছেন তিনি ব্রিটেনে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, ২৪ ঘন্টায় ৭০৮ জনের মৃত্যু সিলেটে প্রথম করোনা আক্রান্ত চিকিৎসক ভুঁয়া লন্ডনীকন্যা সেজে বিয়ে, অত:পর তিনবোন জগন্নাথপুরে গ্রেফতার স্বামীকে ‘ভিডিওকলে’ রেখে স্ত্রীর আত্মহত্যা করোনা ইস্যুতে চীনের দৃষ্টান্তমুলক শাস্তির আবেদন জাতিসংঘে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ বক্তব্য ‘আমরা হাত ধুয়ে কি করব, যদি পেটে ভাত না থাকে?’ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অন্তঃসত্বা বান্ধবী করোনা আক্রান্ত

শাবি থেকে জগন্নাথপুরের খালেদের গ্রাজুয়েশন সম্মাননা

হাওরবাংলা ডেস্ক:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) সমাবর্তনে অংশ নিয়েছেন জগন্নাথপুরের আবু খালেদ জিবলু। তিনি বাংলা বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষে শাবিপ্রবিতে গ্রাজুয়েশন সমাপ্ত করেছিলেন।

বুধবার (৮ জানুয়ারি) শাবিতে অনুষ্ঠিত তৃতীয় সমাবর্তনে অংশ নিয়ে গ্রাজুয়েশন সম্মাননা গ্রহণ করলেন তারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

Advertisement

খালেদ জগন্নাপুর পৌর শহরের বিশিষ্ট সাবকসেবক কলিম উল্লাহ ছেলে। ৫ ভাই ১ বোনের মধ্যে তিনি সবার ছোট।

গ্রাজুয়েশন সম্মাননার বিষয়ে অনুভূতি ব্যক্ত করে আবু খালেদ জিবলু বলেন, ‌‘সমস্ত প্রশংসা মহান আল্লাহ তালার। অবশেষে বিশ্ববিদ্যালয়ের মাননীয় আচার্য মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক গ্রাজুয়েশন এর আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছি। এটা আমার জন্য মহা আনন্দের। আজকের এই সকল প্রাপ্তি আমার পরিবার বিশেষ করে আমার বড়ভাইদের উৎসর্গ করলাম।’ তিনি জীবনের লক্ষ্যে পৌছতে সবার দোয়া ও ভালবাসা প্রার্থী।

Advertisement

প্রসঙ্গত- সমাবর্তনে ২০০০-০১ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষের ৬ হাজার ৭৫০ জন গ্র্যাজুয়েটের ডিগ্রি প্রদান করেন রাষ্ট্রপতি। তাদের মধ্যে ২০ জন শিক্ষার্থীকে দেয়া হয় রাষ্ট্রপতি স্বর্ণপদক।

প্রায় এক যুগ পরে হওয়া শাবিপ্রবির এই ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সমাবর্তন বক্তার বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, কথাসাহিত্যিক সৈয়দ মঞ্জুরুল ইসলাম। শাবিপ্রবির রেজিস্টার ইশফাকুল হোসেনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধাপক ফরিদ উদ্দিন আহমদ।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up