বাংলাদেশ-ভারত ম্যাচে বাধা হতে পারে ঘূর্ণিঝড় ‘মহা’

ক্রীড়া ডেস্ক:: প্রাকৃতিক সমস্যা যেন পিছুই ছাড়ছে না মাহমুদউল্লাহ-মুশফিকদের। দিল্লিতে ভয়াবহ বায়ু দূষণের মধ্যেও খেলেছে বাংলাদেশ দল। সেই ম্যাচে ৭ জিতেছে টাইগাররা। আগামী ৭ নভেম্বর গুজরাটের রাজকোটে বাংলাদেশ ও ভারতের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা। তবে, এই ম্যাচের আগে আরেক হুমকি।

ভারতের আবহাওয়া বিভাগের দেয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে, ৬ নভেম্বর ঘূর্ণিঝড় ‘মহা’ গুজরাটে আঘাত হানতে পারে। আর ৭ নভেম্বর ‘মহা’র প্রভাবে গুজরাটে ভারী বর্ষণ হতে পারে। তবে আশার খবর হচ্ছে, ৫ নভেম্বর সকাল পর্যন্ত ঘূর্ণিঝড়ের তীব্রতা থাকতে পারে। এরপর আস্তে আস্তে কমবে।

Advertisement

সোমবার সকালে ঘূর্ণিঝড় ‘মহা’র অবস্থান ছিল আরব সাগরের মধ্যবর্তী অঞ্চলে যা গুজরাট উপকূল থেকে ৬০০ কিলোমিটার দূরে। বাংলাদেশের যেখানে ম্যাচ হওয়ার কথা রয়েছে সেখান থেকে উপকূলের দূরত্ব ১০০ কিলোমিটার।

গত ৫ দিন ধরে ঘূর্ণিঝড় কেরালা উপকূল থেকে উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। মঙ্গলবার তা গুজরাটের দিকে ধাবিত হতে পারে। ভারতের আবহাওয়া বিভাগ বলছে, ‘মহা’ শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। বুধবার মধ্যরাতে বা বৃহস্পতিবার সকালে তা গুজরাট উপকূল অতিক্রম করতে পারে।

Advertisement

ভারতের আবহাওয়া বিভাগের পরিচালক জয়ন্ত সরকার বলেছেন, ‘৬ ও ৭ নভেম্বর ঘূর্ণিঝড়ের কারণে সৌরাষ্ট্র (ম্যাচের ভেন্যু) ও দক্ষিণ গুজরাটে ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে। ঘূর্ণিঝড় ওমানের দিকে মোড় নিয়েছে। কিন্তু এটি আবার গুজরাটের দিকে ফিরে আসবে।’

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇



বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৭,১৫৩
সুস্থ
৯,৭৮১
মৃত্যু
৬৫০

বিশ্বে

আক্রান্ত
৬,২৪৫,৬৯৮
সুস্থ
২,৭৮১,৯৩১
মৃত্যু
৩৭৩,৩৪৬



Facebook Page


Scroll Up