জাতীয় সম্মেলনের আগেই সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন

বিশেষ প্রতিবেদক :: আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে জেলা ও মহানগর আওয়ামী লীগের মেয়াদপূর্ণ হওয়া ও মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোতে নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় আগামী জাতীয় সম্মেলনের পূর্বেই সিলেট বিভাগের সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে। ইতিপূর্বে সম্মেলনের খসড়া সময় নির্ধারণ করা হয়েছে। খসড়া তারিখ না জানা গেলেও আগামী ১০ ডিসেম্বরের মধ্যে এ দুটি জেলার সম্মেলন করতে চায় সংগঠনটি।

সম্মেলনের তথ্য দেশের একটি জনপ্রিয় জাতীয় পত্রিকায় বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক (সিলেট বিভাগীয় দায়িত্ব) মাহবুব উল আলম হানিফ এমপি।

Advertisement

তিনি জানান, উপজেলা পর্যায়ে সম্মেলন হচ্ছে। মেয়াদোত্তীর্ণ উপজেলাগুলোর সম্মেলন আগে করা হচ্ছে। উপজেলা সম্মেলন শেষ হওয়ার পর সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারিত বিরতিতে এবার সম্মেলনের খবরে উচ্ছ্বসিত হয়েছেন দলটির নেতাকর্মীরা। দলের মধ্যে স্বচ্ছতা ফিরিয়ে আনতে শুদ্ধি অভিযান চলাকালীন অনুষ্ঠেয় সম্মেলনের মাধ্যমে দলের প্রতি আস্থাশীল, ত্যাগী ও স্বচ্ছ নেতৃত্ব বেরিয়ে আসবে বলে আশাবাদী তারা।

Advertisement

জানা যায়, সিলেট বিভাগের চার জেলার তিনটিতে মেয়াদোত্তীর্ণ কমিটি রয়েছে। সুনামগঞ্জে দেড় যুগ পর সম্মেলন হয় ২০১৬ সালে। পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন পায় ২০১৮ সালে। ২০০৬ সালের পর সম্মেলন হয়নি মৌলভীবাজারে। চার বছর ধরে ভারপ্রাপ্ত সভাপতি দিয়ে চলছে সিলেট জেলা আওয়ামী লীগ। ২০১৩ সালে সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় হবিগঞ্জে।

এ ব্যাপারে আওয়ামী লীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, অক্টোবর-নভেম্বরের মধ্যে সিলেট বিভাগের বিভিন্ন জেলা-মহানগর, পৌর-উপজেলা, ইউনিয়ন সম্মেলন করা হবে। এই লক্ষে আমি কাজ করে যাচ্ছি।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇



বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৭,১৫৩
সুস্থ
৯,৭৮১
মৃত্যু
৬৫০

বিশ্বে

আক্রান্ত
৬,২৫৮,৪৭১
সুস্থ
২,৭৮৩,৯৪০
মৃত্যু
৩৭৩,৬৭৭



Facebook Page


Scroll Up