সর্বশেষ সংবাদ:
গাজীপুর ছাত্রলীগ নেতা কাজী শাকিরের নেতৃত্বে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করোনায় করো না প্রতারণা রোববার থেকে ব্যাংকিং লেনদেন চলবে ২ ঘন্টা এবার আরেক এসিল্যান্ডের অ্যাকশন ভিডিও ভাইরাল জগন্নাথপুরে করোনায় গৃহবন্দি অসহায়দের পাশে মাগুরা ক্রিকেট ক্লাব করোনা: অবশেষে পুলিশের হস্তক্ষেপে আকিজ গ্রুপের হাসপাতাল নির্মাণের বাধা কাটল জগন্নাথপুরে ঘরবন্দি অসহায় পরিবারগুলো পাবে সরকারি বরাদ্দের খাদ্য সামগ্রী কোভিড-১৯: আশার কথা শোনালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা সিলেটবাসীর প্রতি এসপি ফরিদ উদ্দিনের বিশেষ বার্তা সিলেটে নিজ বাসার সামনে ছুরিকাঘাতে যুবক খুন করোনা আতঙ্কের মধ্যেও গার্মেন্টস খোলা রাখায় আন্দোলনে শ্রমিকরা জগন্নাথপুরে অসহায় ছিন্নমুল মানুষদের মাস্ক পড়িয়ে দিলেন ছাত্রলীগ নেতা সিলেটে চাল-ডাল নিয়ে দরিদ্রদের বাড়ি বাড়ি যাচ্ছেন সরকারি কর্মকর্তারা বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ৬ লাখ ছাড়িয়ে, মৃত ২৭ হাজারেরও বেশি আর কত! আমিও মানুষ, অনেক সহ্য করেছি, আর না : পুলিশের স্ত্রীর স্ট্যাটাস যশোর কান্ড: আমলাতন্ত্রের কাছে রাষ্ট্রযন্ত্র অসহায় নাকি ক্ষমতার অপব্যবহার? সমালোচনার ঝড় করোনা: লাশের পাহাড় ইতালি, একদিনে ৯১৯ সিলেটের মেয়ে সেই ডেইজি আপা আছেন মানুষের পাশে করোনা বিস্তাররোধে প্রবাসীরা বিশাল ভূমিকা পালন করতে পারেন : পরিকল্পনামন্ত্রী করোনায় মৃতের সখ্যা ২৫ হাজার ছাড়াল

জৈন্তাপুরে ধরা পড়লো ১০ ফুট লম্বা অজগর, খাদিম উদ্যানে অবমুক্ত

জৈন্তাপুর সংবাদদাতা :: সিলেটের জৈন্তাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের দলইপাড়া গ্রাম হতে ১০ফুট লম্বা অজগর সাপ আটক করে গ্রামবাসী। পরে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় পুলিশ অজগর সাপটি উদ্ধার করে খাদিম উদ্যানের কর্মীর নিকট হস্তান্তর।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার দুপুর ১২টায় বাড়ীর আঙ্গীনায় জঙ্গল পরিস্কারের কাজ করেছেন উপজেলার ফতেপুর ইউনিয়নের দলইপাড়া গ্রামের বাসিন্ধা আরফান আলীর ছেলে রফিক আহমদ(৫০)। জঙ্গল পরিস্কারের একপর্যায় তিনি জঙ্গলে অজগর (উলুবুড়া) সাপ দেখতে পায়। সাপ দেখে তিনি চিৎকার করলে গ্রামের বিলাল আহমদ, আব্দুল কুদ্দুছ সহ এলাকার লোকজন ছুটে এসে সাপটি না মেরে তারা সাপটিকে আটক করে।

Advertisement

বিষয়টি সারী বনবিট কর্মকর্তার কাছে খবর পৌছালে দিলে তিনি কোন কর্ণপাত করেননি। বনবিভাগ বিষয়টি কর্ণপাত না করায় এলাকাবাসী স্থানীয় সংবাদকর্মীর সহযোগিতা চান।

সংবাদকর্মীরা বিষয়টি সারী বনবিটের কর্মকর্তা আক্তারুজ্জামানকে জানালে তিনি জানান, সাপটি মেরে ফেলুন কিংবা কোন জঙ্গলে ছেড়ে দিন, সাপটি চলে যাবে, অযতা ঝামেলা করার প্রয়োজন নাই। অর্থাৎ আটককৃত অজগর সাপটি উদ্ধারে কোন ব্যবস্থা গ্রহন করতে তিনি রাজি নন, বরং সাপটি হত্যার করার পরামর্শ দেন।

Advertisement

এদিকে স্থানীয় সংবাদকর্মী উপয়ান্ত না পেয়ে জৈন্তাপুর মডেল থানা ও খাদিম নগর উদ্যানের কর্মকর্তাকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে অফিসার জৈন্তাপুর মডেল থানার ইনচার্জ শ্যামল বণিক তাৎক্ষনিক ভাবে অজগর সাপটি উদ্ধার করতে এ.এস.আই হরিধনকে ঘটনা স্থলে পাঠান। বিকাল ৫টায় হরিধন সঙ্গীয় ফোর্স নিয়ে ধলইপাড়া গ্রামে গেলে এলাকাবাসী সাপটি পুলিশের হাতে তুলে দেয়।

অপরদিকে, অজগর সাপ আটকের বিষয়টি খাদিম নগর উদ্যান কর্তৃপক্ষ সংবাদ পেয়ে দ্রুত তাদের হিসাব সহকারী আব্দুল কাদিরকে ঘটনাস্থলে পাঠায়। পরবর্তীতে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিকের নির্দেশে প্রায় ১০ফুট লম্বা ও ১ফুট চওড়া অজগর সাপটি এ.এস.আই হরিধন ও সাংবাদিক শোয়েব উদ্দিনের উপস্থিতিতে খাদিম নগর উদ্যানের হিসাব রক্ষক আব্দুল কাদিরের নিকট হস্তান্তর করেন। তিনি সাপটি খাদিম নগর উদ্যানে অবমুক্ত করবেন বলে জানান। তবে সারী বিট ও রেঞ্জের কাউকে সাপ উদ্ধারে ঘটনাস্থলে আসতে দেখতে পাওয়া যায়নি।

এ ব্যাপারে সারী রেঞ্জেরে কর্মকর্তা সাদ উদ্দিন বলেন, বিট কর্মকর্তা কোন অবস্থায় সাপ উদ্ধার করা থেকে বিরত থাকতে পারেন না। কি কারনে সাপ উদ্ধার না করে মেরে ফেলার বা লোকালয়ে ছেড়ে দেওয়ার পারমর্শ দিলেন তা আমার বোধগম্য হচ্ছে না। আমি খোঁজ খবর নিয়ে দেখছি।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up