ইতালির মিলান লোম্বাদিয়া ছাত্রলীগের শোকসভা সম্পন্ন, প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী

মিলান সংবাদদাতা :: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ইতালির মিলান লোম্বাদিয়া ছাত্রলীগের উদ্যোগে পালিত হয়েছে। এতে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।

গতকাল সোমবার (৩১ আগস্ট) ইতালির মিলান মাচাক্কিনিস্থ মিলনায়তনে এ শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

লোম্বাদীয়া ছাত্রলীগের সহসভাপতি শহীদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওলিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত শোকসভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লোম্বার্দীয়া ছাত্রলীগ নেতা মির্জা সুমন।

সভায় প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন মিলান লোম্বার্দীয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিদা।

ইতালির মিলান লোম্বাদিয়া ছাত্রলীগের আয়োজিত শোকসভায় প্রদান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনামন্ত্রী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিলান লোম্বাদিয়া আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম, জিনু মিয়া, যুগ্ম সম্পাদক মোহাম্মদ হানিফ শিপন, জামিল আহমেদ, চঞ্চল রহমান, মঞ্জুর হোসেন সাগর, সাংগঠনিক সম্পাদক আরফান শিকদার, মিলান লোম্বাদিয়া আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সাফিউদ্দিন।

সভায় বিশেষ আলোচকের বক্তব্য রাখেন ইতালি ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি জাকির আহমেদ।

শোকসভায় বক্তারা বলেন, আগস্ট মাস বাঙ্গালি জাতির শোকের মাস। এ মাসে দেশি-বিদেশি ষড়যন্ত্রে আমরা হারিয়েছিলাম হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমরা শুধু আমাদের জাতির পিতাকে হারাইনি হারিয়েছি বিশ্বে নিপীড়িত জনগণের এক মহান কাণ্ডারিকে। বঙ্গবন্ধুকে হারানোর পর বাঙালী জাতির ভাগ্যে যে প্রহসন আর দুর্ভাগ্যের রচনা হয়েছিল তা অপূরণীয়। আশার প্রদীপ হয়ে জেগে আছেন জাতির জনকের তনয়া বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি হতভাগা এক জাতিকে বঙ্গবন্ধুর সোনার বাংলার পথ ধরে আজ নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। বাংলাদেশকে করেছেন ডিজিটাল বাংলাদেশ। আমাদের আশার বাতিঘরের আলো জনগণের দোরগোড়ায় পৌঁছাতে যেন কোন চক্র বাধার সৃষ্টি করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

এসময় ১৫ আগস্ট শাহাদাত বরণকারী সকলের আত্মার শান্তি কামনা করে এবং আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন মিলান লোম্বাদিয়া আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালিক রিন্টু, অপু হোসেন, সদস্য ইব্রাহিম আলি, আওয়ামী লীগ নেতা আইবুর রহমান, মিলান লোম্বার্দিয়া আওয়ামী যুবলীগের সদস্য সালাউদ্দিন রিপন, আওয়ামী লীগ নেতা ইমরান হোসাইন, মিলান লোম্বার্দিয়া ছাত্রলীগ সহসভাপতি কাওছার আহমদ, মিরাজ উদ্দীন ভুট্টো, যুগ্ম সম্পাদক ইমরান আহমদ, সাংগঠনিক সম্পাদক ইমাদ আহমদ, রাজ আল-হাসান, রনি মিয়া, মারকো, সামিম আহমেদ, মামুনুর রশীদ, রাহেদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ :




Facebook Page


Scroll Up