মুজিববর্ষেই বাংলাদেশ গেমস আয়োজনের পরিকল্পনা

ক্রীড়া ডেস্ক :: মুজিববর্ষে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস আয়োজন করতে চেয়েছিল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। গত এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই গেমস। করোনার ধাক্কায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয় বাংলাদেশ গেমস।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ শেষ হবে আগামী বছরের ১৭ মার্চ। মুজিববর্ষেই বাংলাদেশের সর্ববৃহৎ এই গেমস আয়োজন করতে চায় বিওএ। বিওএ’র পরিকল্পনা, আগামী ফেব্রুয়ারি কিংবা মার্চে অনুষ্ঠিত হতে পারে বাংলাদেশ গেমস।

বিওএ’র উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর বলেন, ‘দেশে করোনার প্রকোপ পুরোপুরি যায়নি। ফেব্রুয়ারিতে তা কোনদিকে মোড় নেয় সেটা বিবেচনা রয়েছে বিওএ’র। তাই গেমস নিয়েও পরিকল্পনায় কিছুটা পরিবর্তন আসতে পারে।’ প্রথমে বিওএ’র পরিকল্পনা ছিল ঢাকায় পুরো ৩১ ডিসিপ্লিনের গেমস আয়োজন করার। এখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯-এর কারণে গেমসের কিছু ডিসিপ্লিন ঢাকার বাইরে করার সম্ভাবনা রয়েছে।

গেমসের উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠান করা হবে কি না এ নিয়েও ভাবছে বিওএ। যদি এ দুই অনুষ্ঠান না হয়, তাহলে বাজেট কমতে পারে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের।

আগে বাজেট ছিল ৩০ থেকে ৩৫ কোটি টাকা। বাজেট কমলেও অবশ্য কোনো ডিসিপ্লিন বা ইভেন্ট কমার কোনো সম্ভাবনা নেই বলে বিওএ সূত্রে জানা গেছে।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ :




Facebook Page


Scroll Up