সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে খাদ্য সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি গেলেন শাহ্ নুরুল করিম সংসদীয় এলাকায় ১০ হাজার মাস্ক, গ্লাভস ও সাবান দিলেন পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে করোনা পরিস্থিতির মধ্যে বিয়ের আয়োজন, ভ্রাম্যমান আদালতের জরিমানা জগন্নাথপুরে অসহায়দের পাশে একতা শিক্ষানুরাগী যুব সংঘ ওসমানীনগরে দরিদ্র অসহায় মানুষের পাশে শিক্ষক পরিবার হাসপাতাল-ক্লিনিক-চেম্বার বন্ধ থাকলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী করোনা সংকটেও মতলববাজরা সক্রিয়, সতর্ক থাকার আহ্বান কাদেরের হোম কোয়ারেন্টিন শেষ হতেই অসহায় মানুষের পাশে লুৎফুর মিয়া কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনাগুলো কি ছিল ঘরে ঘরে খাবার পৌঁছে দিলেন ছাত্রলীগ নেতা বাড়িভাড়া ও ব্যাংক লোন-সংক্রান্ত প্রচারটি গুজব কালবৈশাখী ঝড়ে কিশোরীর মৃত্যু, ২ বোন আহত শ্রমজীবীদের মধ্যে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করলেন শংকর চন্দ্র দাস দায়িত্ব পালনের সময় মাস্ক পরার নির্দেশনা প্রধানমন্ত্রীর যুক্তরাজ্যে করোনায় ২৪ ঘন্টায় ৫৬৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪২৪৪ গোলাপগঞ্জে কুশিয়ারায় ভাসছে অজ্ঞাত ব্যক্তির লাশ দিনমজুর ও শ্রমজীবীদের মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানেটাইজার দিলেন জহিরুল ইসলাম স্পেনে লাগামহীন হয়ে উঠছে প্রাণঘাতী করোনা, ২৪ ঘন্টায় ৯৫০ জনের প্রাণহানি বড়লেখায় সরকারি গুদামের ৩২ বস্তা চাল উদ্ধার, আটক ১ সুনামগঞ্জে ডাক্তারদের পিপিই দিলেন পরিকল্পনামন্ত্রী

করোনা মোকাবেলায় সুনামগঞ্জসহ বিভিন্ন জেলায় সেনাবাহিনী

করোনা সংক্রমণের ঝুঁকি ঠেকাতে দেশের বিভিন্ন জেলায় পৌঁছেছে সেনাবাহিনী। জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করবেন সেনা সদস্যরা।

সুনামগঞ্জ: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনকে সহায়তা করার জন্য সুনামগঞ্জে দুই প্লাটুন সেনাবাহিনী নিযুক্ত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে জেলা শহরের বিভিন্ন রাস্তায় টহল দিতে দেখা যায় তাদের।

Advertisement

সুনামগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করবেন। পাশাপাশি, কোনো জরুরি প্রয়োজন ছাড়া যেন কেউ ঘরের বাহিরে বের না হন সেই পরামর্শ দিবেন সেনাবাহিনীর সদস্যরা। সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করবেন তারা। তাছাড়া, কোনো প্রবাসী হোম কোয়ারেন্টাইনে না থেকে প্রকাশ্যে লোক সমাগমে আসলে তাদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগের মাধ্যমে শাস্তি প্রদান করা হবেও বলে জানান সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, সেনাবাহিনীর সদস্যরা সকাল থেকেই টহল শুরু করে দিয়েছেন। করোনাভাইরাস প্রতিরোধে সকলকে সচেতন করতে ও জনসমাগম যেন না হয় সেজন্য প্রশাসনসহ দায়িত্বরত সবাই কাজ করছে।

Advertisement

বগুড়া: করোনাভাইরাস বিস্তার ঠেকাতে স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদানের জন্য বুধবার থেকে বগুড়ায় মাঠে নামছেন সেনা সদস্যরা। জেলার ১২ উপজেলায় কাজ করতে জেলাজুড়ে স্থাপন করা হচ্ছে ৫টি সেনা ক্যাম্প।

মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটি’র সভা শেষে এসব তথ্য জানিয়েছেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

জেলা প্রশাসক জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সেনা সদস্যরা সামাজিক দূরত্ব রক্ষার বিষয়টি নিশ্চিত করতে বিশেষভাবে কাজ করবেন। এছাড়া জেলা স্বাস্থ্য বিভাগ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেশ অনুযায়ী করোনাভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা, বিদেশ ফেরত কিংবা সন্দেহজনক ব্যক্তিরা বাধ্যতামূলক কোয়ারেন্টাইন মেনে চলছেন কিনা এসব বিষয় পর্যবেক্ষণের জন্যও জেলা প্রশাসনের পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ করা হয়েছে। এক্ষেত্রে কেউ আইন অমান্য করলে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

এদিকে, বগুড়ায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ২৫০ শয্যাবিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালকে আইসোলেশন কেন্দ্র হিসেবে চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাক্তার গউসুল আজিম চৌধুরী। এরই মধ্যে ছুটি দেয়া হয়েছে এই হাসপাতালে শতাধিক রোগীকে। হাসপাতালটিকে জনবিচ্ছিন্ন করে আইসোলেটেড করার কাজ চলছে।

বৃহস্পতিবার থেকে এখানে কোভিড নাইনটিনে আক্রান্ত রোগীরা চিকিৎসা সেবা পাবেন বলেও জানিয়েছেন সিভিল সার্জন। বগুড়ায় এখন পর্যন্ত বিদেশ ফেরত ৪২ জনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। মঙ্গলবার পর্যন্ত ৪৮৯ জন বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ

ফরিদপুর: মঙ্গলবার ফরিদপুরে পৌঁছেছে সেনাবাহিনী। দুপুরে সাভার ক্যান্টনমেন্টের ২৮/বি-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ ফরিদপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে করোনাভাইরাস মোকাবেলায় করণীয় এক জরুরি সভায় যোগ দেন। সভায় ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান, পুলিশ সুপার আলিমুজ্জামান সহ স্বাস্থ্য বিভাগ, ফায়ার সার্ভিস ও অন্যান্য দ্বায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা: করোনোভাইরাসের সংক্রমণ রোধে সিভিল প্রশাসনকে সহযোগিতার লক্ষ্যে সাতক্ষীরায় পৌঁছেছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি অগ্রগামী দল। মঙ্গলবার বেলা ১২টার দিকে লে. কর্নেল ফারহানের নেতৃত্বে যশোর ক্যান্টনমেন্ট থেকে সাতক্ষীরায় পৌঁছে অগ্রগামী দলটি।

সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সাথে কর্মপরিকল্পনা নিয়ে এক বৈঠকে মিলিত হয়। বৈঠকে করোনোভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব তৈরিতে সাধারণ মানুষকে বিনা কারণে ঘর থেকে বের হওয়া রোধ ও বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে এক যোগে কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠক সূত্র জানায়, সেনাবাহিনীর ২০০ সদস্যের একটি দল বুধবার থেকে মাঠে নামবে। প্রতি উপজেলায় নিয়োজিত থাকবে এক প্লাটুন সেনা সদস্য। প্রতিদিন সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনা সদস্যরা মাঠ পর্যায়ে কাজে নামবেন।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up