সর্বশেষ সংবাদ:
গাজীপুর ছাত্রলীগ নেতা কাজী শাকিরের নেতৃত্বে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করোনায় করো না প্রতারণা রোববার থেকে ব্যাংকিং লেনদেন চলবে ২ ঘন্টা এবার আরেক এসিল্যান্ডের অ্যাকশন ভিডিও ভাইরাল জগন্নাথপুরে করোনায় গৃহবন্দি অসহায়দের পাশে মাগুরা ক্রিকেট ক্লাব করোনা: অবশেষে পুলিশের হস্তক্ষেপে আকিজ গ্রুপের হাসপাতাল নির্মাণের বাধা কাটল জগন্নাথপুরে ঘরবন্দি অসহায় পরিবারগুলো পাবে সরকারি বরাদ্দের খাদ্য সামগ্রী কোভিড-১৯: আশার কথা শোনালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা সিলেটবাসীর প্রতি এসপি ফরিদ উদ্দিনের বিশেষ বার্তা সিলেটে নিজ বাসার সামনে ছুরিকাঘাতে যুবক খুন করোনা আতঙ্কের মধ্যেও গার্মেন্টস খোলা রাখায় আন্দোলনে শ্রমিকরা জগন্নাথপুরে অসহায় ছিন্নমুল মানুষদের মাস্ক পড়িয়ে দিলেন ছাত্রলীগ নেতা সিলেটে চাল-ডাল নিয়ে দরিদ্রদের বাড়ি বাড়ি যাচ্ছেন সরকারি কর্মকর্তারা বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ৬ লাখ ছাড়িয়ে, মৃত ২৭ হাজারেরও বেশি আর কত! আমিও মানুষ, অনেক সহ্য করেছি, আর না : পুলিশের স্ত্রীর স্ট্যাটাস যশোর কান্ড: আমলাতন্ত্রের কাছে রাষ্ট্রযন্ত্র অসহায় নাকি ক্ষমতার অপব্যবহার? সমালোচনার ঝড় করোনা: লাশের পাহাড় ইতালি, একদিনে ৯১৯ সিলেটের মেয়ে সেই ডেইজি আপা আছেন মানুষের পাশে করোনা বিস্তাররোধে প্রবাসীরা বিশাল ভূমিকা পালন করতে পারেন : পরিকল্পনামন্ত্রী করোনায় মৃতের সখ্যা ২৫ হাজার ছাড়াল

সৌদি আরবে করোনায় প্রথম মৃত্যু, নতুন আক্রান্ত ২০৫ জন।

আন্তর্জাতিক ডেস্ক::আজ (সোমবার) সৌদি আরবে একজন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে সৌদি আরবে এটিই প্রথম মৃত্যুর ঘটনা। এছাড়া নতুন করে দেশটিতে আরো ২০৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

সৌদি আরবে করোনায় প্রথম মৃত্যু
নতুন আক্রান্তদের মধ্যে ৮২ জন কে জেদ্দায়,৬৯ জন রিয়াদে,১২ জন আল বাহা,৮ জন বিসা, ৮ জন নাজ্রান,৩ জন জাজান, দুই জন খোবার, দুই জন দাহরান এবং মদিনা থেকে একজন কে শনাক্ত করা হয়েছে। এছাড়া আভাহ, কাতিফ এবং দাম্মামে ৬ জন করে আক্রান্ত রোগী রয়েছেন।

Advertisement

এই নিয়ে সৌদি আরবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে সর্বমোট রোগীর সংখ্যা ৭৬৭ জনে পৌঁছেছে। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৮ জন।

করোনাভাইরাস প্রতিরোধ করার জন্য ইতিমধ্যেই বিশেষ কারফিউ ব্যবস্থা জারি করা হচ্ছে সৌদি আরবে। ইতিপূর্বের ঘোষনা অনুযায়ী শুধুমাত্র খাবারের দোকান, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও ফার্মেসি ছাড়া প্রায় সকল দোকান পাট ও অফিস বন্ধ রাখা হয়েছিলো, এবং নতুন এই কারফিউ অনুযায়ী রাত ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত শুধুমাত্র ফার্মেসী ও সুপারমার্কেট খোলা রাখা যাবে, বাকি সব দোকানপাট বন্ধ থাকবে।

Advertisement

এই সময়ে অহেতুক কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। যদি কেও এই আইন অমান্য করে ধরা পরেন তাহলে তাকে গুণতে হবে ১০ হাজার রিয়াল জরিমানা। এছাড়া একবারের বেশি আইন অমান্য করলে জরিমানা দিয়েই মুক্তি পাওয়া যাবে না। আইন ভঙ্গকারীকে তখন যেতে হবে জেলে। সোমবার সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এই ঘোষণা আসে।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up