সর্বশেষ সংবাদ:
হায় মধ্যবিত্ত! রোটারী ক্লাব সিলেট গার্ডেন ভিউ’র উদ্যোগ ও প্রবাসীদের অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ প্রাথমিকের সংসদ টেলিভিশন ক্লাসের রুটিন প্রকাশ করোনাকালে শবে বরাত : ঘরে বসে ইবাদত করার আহ্বান পরিকল্পনামন্ত্রীর রাজধানীতে একই পরিবারের ৬ জন করোনা আক্রান্ত মৌলভীবাজারে মারা যাওয়া মুদি দোকানদার জেলার প্রথম করোনা আক্রান্ত করোনা : সুনামগঞ্জের তিন উপজেলায় টেস্ট কিটসহ চিকিৎসা সামগ্রী পাঠালেন পরিকল্পনামন্ত্রী চৌগাছায় ২ মাথা, ৪ হাত ও ৪ পা বিশিষ্ট শিশুর জন্ম কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাইফুর ও রাহেলের উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও খ্যাদ সামগ্রী বিতরণ ঢাকায় প্রবেশ ও বের হওয়া বন্ধ কানাইঘাটে বখাটের ছুরিকাঘাতে ব্যবসায়ী আহত, হামলাকারী আটক নামাজ শেষ করে আইভি শুনতে পান করোনায় নিউইয়র্কে মারা গেছেন তিনি ব্রিটেনে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, ২৪ ঘন্টায় ৭০৮ জনের মৃত্যু সিলেটে প্রথম করোনা আক্রান্ত চিকিৎসক ভুঁয়া লন্ডনীকন্যা সেজে বিয়ে, অত:পর তিনবোন জগন্নাথপুরে গ্রেফতার স্বামীকে ‘ভিডিওকলে’ রেখে স্ত্রীর আত্মহত্যা করোনা ইস্যুতে চীনের দৃষ্টান্তমুলক শাস্তির আবেদন জাতিসংঘে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ বক্তব্য ‘আমরা হাত ধুয়ে কি করব, যদি পেটে ভাত না থাকে?’ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অন্তঃসত্বা বান্ধবী করোনা আক্রান্ত

সুনামগঞ্জে ‘করোনা’ সন্দেহভাজন যুবক পলাতক, এলাকায় আতঙ্ক

আশিস রহমান ::সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় করোনা সন্দেহভাজন এক যুবক পলাতক রয়েছে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো এলাকাব্যাপী। ঘটনাটি ঘটেছে উপজেলার সুরমা ইউনিয়নের টেংরাটিলা গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়, পশ্চিম টেংরাটিলার ইউনুছ আলীর ছেলে জাহিদ (২০) দীর্ঘদিন ধরে ঢাকার গাজীপুরে কাজ করে আসছে। গত কয়েক দিন আগে তার শারিরীক উপসর্গ দেখা দেওয়ায় ঢাকায় চিকিৎসকের সরণাপন্ন হলে তাকে করোনা সন্দেহভাজন চিন্হিত করে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় চিকিৎসক।

Advertisement

এরপর গুজব রটে করোনা রোগীদেরকে নাকি ইনজেকশন দিয়ে মেরে ফেলা হচ্ছে। গুজবের জের ধরে ঢাকা থেকে গতকাল শনিবার পালিয়ে এলাকায় চলে আসে সে। তার পরিবার এই ঘটনা ধাপাচাপা দিয়ে রাখার চেষ্টা করে। ঘটনা জানাজানি হয়ে যাওয়ার পর থেকে ওই যুবক নিখোঁজ রয়েছে। তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছেনা।

তবে অনেকে বলছেন, বাড়িতে আসার পথে ছাতক থেকে পালিয়েছে করোনা সন্দেহভাজন এই যুবক। এদিকে তার সাথে আশা এলাকার এক মহিলা এখনো পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে না থেকে এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয়রা জানান, করোনা সন্দেহভাজন যুবকের কোনো খোঁজ খবর পাওয়া যাচ্ছেনা এবং ঢাকা থেকে তার সাথে আসা মহিলাকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হলেও তা মানা হচ্ছেনা।

Advertisement

এব্যাপারে তার পরিবারের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও কাউকেই পাওয়া যায়নি। মোবাইলে যোগাযোগ করা হলে স্থানীয় সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খন্দকার মামুনুর রশীদ এই প্রতিবেদককে বলেন, আমি পারিবারিক কাজে সিলেটে আছি। এলাকা থেকে কল দিয়ে করোনা সন্দেহভাজন যুবকের কথা জানিয়েছেন অনেকে। আমি তার পরিবারকে জানিয়েছি তাকে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য। তবে এখন জানতে পারছি সে নাকি বাড়ি থেকে পালিয়েছে। খোঁজ নিয়ে জানাব।

‘ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসেন বলেন, ‘আমরা এধরনের খবর পেয়ে খোঁজ নেওয়ার জন্য সকালে তার বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠিয়েছিলাম। কিন্তু তাকে এবং তার পরিবারের কোনো সদস্যকে বাড়িতে পাওয়া যায়নি। জানতে পেরেছি ঢাকায় তাকে করোনা সন্দেহভাজন হিসেবে চিন্হিত করার পর সে সেখান থেকে পালিয়ে এসেছে। তাকে না পাওয়ায় সুনির্দিষ্ট ভাবে কিছু বলা যাচ্ছেনা।

‘ দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, ‘এলাকা থেকে অভিযোগ এসেছে। তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। এখন সে পলাতক রয়েছে। তার ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে। সে সত্যিই করোনা আক্রান্ত কিনা তা সুনির্দিষ্ট ভাবে বলা যাচ্ছেনা। ‘

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up