সর্বশেষ সংবাদ:
হায় মধ্যবিত্ত! রোটারী ক্লাব সিলেট গার্ডেন ভিউ’র উদ্যোগ ও প্রবাসীদের অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ প্রাথমিকের সংসদ টেলিভিশন ক্লাসের রুটিন প্রকাশ করোনাকালে শবে বরাত : ঘরে বসে ইবাদত করার আহ্বান পরিকল্পনামন্ত্রীর রাজধানীতে একই পরিবারের ৬ জন করোনা আক্রান্ত মৌলভীবাজারে মারা যাওয়া মুদি দোকানদার জেলার প্রথম করোনা আক্রান্ত করোনা : সুনামগঞ্জের তিন উপজেলায় টেস্ট কিটসহ চিকিৎসা সামগ্রী পাঠালেন পরিকল্পনামন্ত্রী চৌগাছায় ২ মাথা, ৪ হাত ও ৪ পা বিশিষ্ট শিশুর জন্ম কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাইফুর ও রাহেলের উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও খ্যাদ সামগ্রী বিতরণ ঢাকায় প্রবেশ ও বের হওয়া বন্ধ কানাইঘাটে বখাটের ছুরিকাঘাতে ব্যবসায়ী আহত, হামলাকারী আটক নামাজ শেষ করে আইভি শুনতে পান করোনায় নিউইয়র্কে মারা গেছেন তিনি ব্রিটেনে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, ২৪ ঘন্টায় ৭০৮ জনের মৃত্যু সিলেটে প্রথম করোনা আক্রান্ত চিকিৎসক ভুঁয়া লন্ডনীকন্যা সেজে বিয়ে, অত:পর তিনবোন জগন্নাথপুরে গ্রেফতার স্বামীকে ‘ভিডিওকলে’ রেখে স্ত্রীর আত্মহত্যা করোনা ইস্যুতে চীনের দৃষ্টান্তমুলক শাস্তির আবেদন জাতিসংঘে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ বক্তব্য ‘আমরা হাত ধুয়ে কি করব, যদি পেটে ভাত না থাকে?’ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অন্তঃসত্বা বান্ধবী করোনা আক্রান্ত

জগন্নাথপুরে আইসোলশনে থাকা নারীর মৃত্যুর পর বাড়ী লকডাউনের দাবি গ্রামবাসীর

জগন্নাথপুর প্রতিনিধি:: আইসোলশনে থাকা সুনামগঞ্জের জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসী নারীর মৃত্যুতে তার গ্রামের বাড়ি লকডাউন করার দাবি উঠেছে। সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে মৃত্যুর পর রবিবার (২২ মার্চ) তার লাশ গ্রামের বাড়িতে দাফনের পর আতঙ্কে আছেন গ্রামবাসী। মৃত ওই নারী পাটলী ইউনিয়নের সাতহাল গ্রামে।

সাতহাল গ্রামের বাসিন্দা ইউপি সদস্য জসিম উদ্দিন জানান, গত ৪ মার্চ স্বামীর সঙ্গে ওই নারী গ্রামের বাড়িতে আসেন। কয়েকদিন বাড়িতে থাকার পর সিলেট নগরীর শামীমাবাদ আবাসিক এলাকার বাসায় চলে যান। সেখান থেকে গত ২০ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হন।

Advertisement

তিনি বলেন, যেহেতু ওই নারী গ্রামের বাড়িতে এসেছিলেন এবং তার আত্মীয়-স্বজনরা তার সংস্পর্শে এসেছিলেন, তাই ওই বাড়িটি লকডাউন করা দরকার।

পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক বলেন, আইসোলেশনে থাকা নারীর মৃত্যুর পর তার লাশ গ্রামে এনে দাফন করার মাইকিং শুনে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই আমাকে আতঙ্কের কথা জানান। আমি বিষয়টি প্রশাসনকে অবহিত করি।

Advertisement

তিনি বলেন, ওই নারীর মৃত্যুর খবর শুনে তার স্বজনরা বাড়িতে একটি গরু জবাই করে শিরনী ও কবর খোঁড়ার আয়োজন করেন। পরে প্রশাসনিক হস্তক্ষেপে তা বন্ধ হয়। আতঙ্কিত লোকজন বাড়িটি লকডাউন করার দাবি জানাচ্ছেন।

জগন্নাথপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুধন ধর বলেন, ওই প্রবাসীর বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের বুঝিয়ে আমরা শিরনী ও কবর খোঁড়ার আয়োজন বন্ধ করেছি। বাড়ির লোকজনকে বাড়ি থেকে বের না হতে বলেছি।

খবর পেয়ে জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত ও অতিরিক্ত পুলিশ সুপার জগন্নাথপুর সার্কেল মাহমুদুল হাসান চৌধুরী রবিবার বিকেলে ওই বাড়ি পরিদর্শন করে বাড়ি থেকে কাউকে বের না হওয়ার অনুরোধ করেছেন।

জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত বলেন, আমরা ওই নারীর বাড়িতে গিয়ে তার স্বজনদের আগামী ১৪ দিন বাড়ি থেকে বের না হয়ে সর্তকতার সহিত থাকতে বলেছি এবং বাড়িতে জনসমাগম হয় এমন কোনো আয়োজন করতে নিষেধ করেছি।

প্রসঙ্গত, গত ৪ মার্চ স্বামীর সঙ্গে যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহর থেকে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের সাতহাল গ্রামে আসেন ওই নারী। গ্রামের বাড়িতে কিছুদিন থাকার পর সিলেট নগরীর শামিমাবাদের বাসায় যান তিনি। গত ২০ মার্চ ওই নারী জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ৬১ বছর বয়সী ওই নারী রোববার ভোররাতে মারা যান।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up