সর্বশেষ সংবাদ:
হায় মধ্যবিত্ত! রোটারী ক্লাব সিলেট গার্ডেন ভিউ’র উদ্যোগ ও প্রবাসীদের অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ প্রাথমিকের সংসদ টেলিভিশন ক্লাসের রুটিন প্রকাশ করোনাকালে শবে বরাত : ঘরে বসে ইবাদত করার আহ্বান পরিকল্পনামন্ত্রীর রাজধানীতে একই পরিবারের ৬ জন করোনা আক্রান্ত মৌলভীবাজারে মারা যাওয়া মুদি দোকানদার জেলার প্রথম করোনা আক্রান্ত করোনা : সুনামগঞ্জের তিন উপজেলায় টেস্ট কিটসহ চিকিৎসা সামগ্রী পাঠালেন পরিকল্পনামন্ত্রী চৌগাছায় ২ মাথা, ৪ হাত ও ৪ পা বিশিষ্ট শিশুর জন্ম কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাইফুর ও রাহেলের উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও খ্যাদ সামগ্রী বিতরণ ঢাকায় প্রবেশ ও বের হওয়া বন্ধ কানাইঘাটে বখাটের ছুরিকাঘাতে ব্যবসায়ী আহত, হামলাকারী আটক নামাজ শেষ করে আইভি শুনতে পান করোনায় নিউইয়র্কে মারা গেছেন তিনি ব্রিটেনে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, ২৪ ঘন্টায় ৭০৮ জনের মৃত্যু সিলেটে প্রথম করোনা আক্রান্ত চিকিৎসক ভুঁয়া লন্ডনীকন্যা সেজে বিয়ে, অত:পর তিনবোন জগন্নাথপুরে গ্রেফতার স্বামীকে ‘ভিডিওকলে’ রেখে স্ত্রীর আত্মহত্যা করোনা ইস্যুতে চীনের দৃষ্টান্তমুলক শাস্তির আবেদন জাতিসংঘে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ বক্তব্য ‘আমরা হাত ধুয়ে কি করব, যদি পেটে ভাত না থাকে?’ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অন্তঃসত্বা বান্ধবী করোনা আক্রান্ত

ওসমানী বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হলো দুই প্রবাসীকে

হাওরবাংলা ডেস্ক :: সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্রান্স ও পর্তুগালের পাসপোর্টধারী দুই বাংলাদেশি বংশোদ্ভূত প্রবাসীকে ফেরত পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় যুক্তরাজ্য থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটে করে তাঁরা এই বিমানবন্দরে নামেন।

এই দুজনের একজন সিলেটের ও অন্যজন চট্টগ্রামের।

Advertisement

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, সারা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর যুক্তরাজ্য ছাড়া অন্য দেশের পাসপোর্টধারীদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। আজ সকালে যুক্তরাজ্য থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটে ফ্রান্স ও পর্তুগালের পাসপোর্টধারী দুজন আসেন। বিমানবন্দরে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শেষে ইমিগ্রেশনের সময় তাদের পরিচয় জানা যায়। এ সময় দুজনকে বাংলাদেশে ইমিগ্রেশন দেওয়া হয়নি।

ওসমানী বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, তাদের দুজনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এতে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি। পরে তাদের বিমান বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। বিকেলের ফ্লাইটে তাদের ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাদের ফ্রান্স ও পর্তুগালে ফিরিয়ে দেওয়া হবে। বিষয়টি বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ দেখবে।

Advertisement

এ ব্যাপারে বিমান বাংলাদেশের সিলেট স্টেশনের ব্যবস্থাপক এটিএম সামসুজ্জামানের মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন ধরেননি।

সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশি বংশোদ্ভূত ফ্রান্স ও পর্তুগালের দুজনকে ইমিগ্রেশন দেয়নি। তাঁরা বলছেন, করোনাভাইরাস প্রতিরোধের জন্য যুক্তরাজ্য ব্যতীত অন্য দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আছে। ওই দুজনকে বিমানের অন্য ফ্লাইটে ঢাকায় পাঠানো হয়েছে।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up