সর্বশেষ সংবাদ:
গাজীপুর ছাত্রলীগ নেতা কাজী শাকিরের নেতৃত্বে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করোনায় করো না প্রতারণা রোববার থেকে ব্যাংকিং লেনদেন চলবে ২ ঘন্টা এবার আরেক এসিল্যান্ডের অ্যাকশন ভিডিও ভাইরাল জগন্নাথপুরে করোনায় গৃহবন্দি অসহায়দের পাশে মাগুরা ক্রিকেট ক্লাব করোনা: অবশেষে পুলিশের হস্তক্ষেপে আকিজ গ্রুপের হাসপাতাল নির্মাণের বাধা কাটল জগন্নাথপুরে ঘরবন্দি অসহায় পরিবারগুলো পাবে সরকারি বরাদ্দের খাদ্য সামগ্রী কোভিড-১৯: আশার কথা শোনালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা সিলেটবাসীর প্রতি এসপি ফরিদ উদ্দিনের বিশেষ বার্তা সিলেটে নিজ বাসার সামনে ছুরিকাঘাতে যুবক খুন করোনা আতঙ্কের মধ্যেও গার্মেন্টস খোলা রাখায় আন্দোলনে শ্রমিকরা জগন্নাথপুরে অসহায় ছিন্নমুল মানুষদের মাস্ক পড়িয়ে দিলেন ছাত্রলীগ নেতা সিলেটে চাল-ডাল নিয়ে দরিদ্রদের বাড়ি বাড়ি যাচ্ছেন সরকারি কর্মকর্তারা বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ৬ লাখ ছাড়িয়ে, মৃত ২৭ হাজারেরও বেশি আর কত! আমিও মানুষ, অনেক সহ্য করেছি, আর না : পুলিশের স্ত্রীর স্ট্যাটাস যশোর কান্ড: আমলাতন্ত্রের কাছে রাষ্ট্রযন্ত্র অসহায় নাকি ক্ষমতার অপব্যবহার? সমালোচনার ঝড় করোনা: লাশের পাহাড় ইতালি, একদিনে ৯১৯ সিলেটের মেয়ে সেই ডেইজি আপা আছেন মানুষের পাশে করোনা বিস্তাররোধে প্রবাসীরা বিশাল ভূমিকা পালন করতে পারেন : পরিকল্পনামন্ত্রী করোনায় মৃতের সখ্যা ২৫ হাজার ছাড়াল

সিলেটে ২৪ ঘন্টায় ২০২ জন হোম কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক :: সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় ২০২ জনকে নতুন করে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে বিভাগে মোট ৬২৩ জনকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে হোম কোয়রেন্টিন করে রাখা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

Advertisement

বুধবার তিনি বলেন, হোম কোয়ারেন্টিনে রাখা বেশিরভাগই প্রবাসী ও তাদের স্বজন।

হোম কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে সিলেট জেলার ৪১০ জন, সুনামগঞ্জে ৪০ জন, হবিগঞ্জে ২২ জন ও মৌলভীবাজারে ১৫১ জন রয়েছেন। এছাড়া সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টিনে আছেন যুক্তরাজ্য প্রবাসী এক নারী।

Advertisement

আনিসুর রহমান বলেন, গত ১০ মার্চ থেকে সন্দেহভাজন আক্রান্তদের হোম কোয়ারেন্টিনে রাখার উদ্যোগ নেওয়া হয়। মূলত দেশে আসা প্রবাসীদেরই কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। ৮ দিনে ৬৩৪ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল জানান, সিলেটের যাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের বেশিরভাগই প্রবাসী ও তাদের স্বজন।

বিপুল সংখ্যক লোক হোম কোয়ারেন্টাইনে রাখা হলেও এই ব্যবস্থা কতোটা কার্যকর এই নিয়ে প্রশ্ন ওঠেছে। হোম কোয়ারেন্টাইনে যাদের রাখা হচ্ছে তারা হোম কোয়ারেন্টাইনে থাকছেন না বলেও অভিযোগ ওঠছে। তবে সিলেটের সিভিল সার্জন বলছেন, হোম কোয়ারেন্টাইনে যারা আছেন তাদের ব্যাপারে প্রশাসন নজরদারি রাখছে। কেউ কোয়ারেন্টাইনে না থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকা দুই ব্যক্তি সুস্থ থাকায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এই হাসপাতালটির আবাসিক মেডিকেল অফিসার ডা. সুশান্ত কুমার মহাপাত্র। তবে লন্ডন প্রবাসী এক নারীকে মঙ্গলবার থেকে ওই হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : করোনাভাইরাস : সিলেটে ‘হোম কোয়ারেন্টাইনে’ ৪২৪ জন

করোনাভাইরাস : হাওর উৎসব হচ্ছে না, শাল্লায় আসছেন না রাষ্ট্রপতি

বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যু

করোনাভাইরাস মোকাবেলায় ওরস ও বারুণী মেলায় স্নানযাত্রা বন্ধ

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up