সর্বশেষ সংবাদ:
কানাইঘাটে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিয়ে সমাজ কল্যাণ পরিষদের প্রতারণা কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত জগন্নাথপুরে তরুণদের উদ্যোগে জুনিয়র টি-টেন ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন ‘১৯৫১ সালের ভাষা শহীদদের শ্রদ্ধা’ জানিয়েছেন এমপি কয়েস! জগন্নাথপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচন : নৌকার প্রার্থী হতে চান প্রবাসী আ.লীগ নেতা ইকবাল প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে সিলেটে মানুষের ঢল ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি পরিকল্পনামন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচন : নৌকার মাঝি হতে চান শাহ্ নুরুল করিম ২০ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠানকে একুশে পদক প্রদান, পেলেন কুলাউড়ার আব্দুল জব্বারও ইতিহাস ইতিহাসই, কেউ মুছে ফেলতে পারে না: প্রধানমন্ত্রী সিলেট ওসমানী বিমানবন্দর সম্প্রসারণ কাজের বাধা কাটলো সরস্বতী পূজার শোভাযাত্রায় ঐতিহ্য সংস্থাপনের লক্ষ্যে সিলেটে কনভেনশন একুশে ফেব্রুয়ারিতে সিলেট আ.লীগের কর্মসূচি বিশ্বের ৫৪টি ভাষায় ‘মা’ শব্দ লিখে তৈরি হল শহীদ মিনার, উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচন : আকমল খান চান আ.লীগের মনোনয়ন জগন্নাথপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচন : আ.লীগের মনোনয়ন প্রত্যাশী সমুজ জগন্নাথপুরে পরিবহন আইনে ১৫ মামলা ও ২৫ যানবাহন আটক দারিদ্র্য বিমোচন ও নিরক্ষরতা দূর করতে কাজ করছে সরকার : পরিকল্পনামন্ত্রী চারদিনের সফরে সিলেটে পরিকল্পনামন্ত্রী

স্মার্ট করার নামে ক্লাসেই চলে পর্নোগ্রাফি দেখা!

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের বিহারের রাজধানী পাটনার কেভি সহায় উচ্চমাধ্যমিক বিদ্যালয় নামের একটি স্কুলে স্মার্ট ক্লাসের নামে ক্লাসের মধ্যেই চলছে পর্নোগ্রাফি দেখা। সম্প্রতি স্কুলে প্রদেশ শিক্ষা বিভাগের আচমকা পরিদর্শনের এই বিস্ময়কর তথ্যই ওঠে এসেছে।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বিহারের মুখ্যমন্ত্রীর পদে বসার পরই নিতিশ কুমার শিশুদের স্মার্ট করতে বিহারের স্কুলগুলোতে স্মার্ট ক্লাস চালু করেছিল। সামনেই মাধ্যমিক পরীক্ষা। তার আগে প্রতিদিনই শিক্ষা দপ্তর থেকে স্কুলগুলোতে স্মার্টক্লাস কেমন চলছে তা দেখার জন্য আচমকা পরিদর্শন চলছে। লক্ষ্য ছিল, এই ক্লাসগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি কেমন থাকছে, শিক্ষকরা কিভাবে পাঠদান করছেন, সেইসব খতিয়ে দেখা। কিন্তু সেই কেঁচো খুঁড়তে গিয়েই বেরিয়ে এসেছে পর্নোগ্রাফির তথ্য।

Advertisement

জেলা পুলিশ কর্মকর্তা নিরজ কুমার জানান, কেভি সহায় উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে সম্প্রতি পরিদর্শন করতে গিয়ে শিক্ষা দপ্তরের পরিদর্শকরা দেখেন স্মার্ট ক্লাসের সিলেবাস থাকার কথা যে পেনড্রাইভে, সেখানে একটি ফোল্ডারে প্রচুর পর্নগ্রাফিক ভিডিও মজুত করা রয়েছে। এই নিয়ে স্কুল কর্তৃপক্ষ বা শিক্ষক-শিক্ষিকারা কোনো সদুত্তর দিতে পারেননি। তারপরই শিক্ষা কর্মকর্তারা বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানান।

এদিকে, মাত্র চার-পাঁচ দিন আগেই বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার ভারতে সব ধরনের পর্নগ্রাফিক ওয়েবসাইট নিষিদ্ধ করার দাবি তোলেন। তার বক্তব্য ছিল, এই ধরনের ভিডিওগুলোর জন্যই ভারতে নারীদের বিরুদ্ধে অপরাধের সংখ্যা বাড়ছে। এবার তার রাজ্যেরই অন্যতম নামী স্কুলে শিশুদের স্মার্ট করার নামে পর্নোগ্রাফি দেখানোর অভিযোগ ওঠায় বিপাকে পড়েছেন তিনি। এখনো এই বিষয়ে নিতিশ কোনো মন্তব্য করেননি।

Advertisement

 

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up