সর্বশেষ সংবাদ:
গাজীপুর ছাত্রলীগ নেতা কাজী শাকিরের নেতৃত্বে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করোনায় করো না প্রতারণা রোববার থেকে ব্যাংকিং লেনদেন চলবে ২ ঘন্টা এবার আরেক এসিল্যান্ডের অ্যাকশন ভিডিও ভাইরাল জগন্নাথপুরে করোনায় গৃহবন্দি অসহায়দের পাশে মাগুরা ক্রিকেট ক্লাব করোনা: অবশেষে পুলিশের হস্তক্ষেপে আকিজ গ্রুপের হাসপাতাল নির্মাণের বাধা কাটল জগন্নাথপুরে ঘরবন্দি অসহায় পরিবারগুলো পাবে সরকারি বরাদ্দের খাদ্য সামগ্রী কোভিড-১৯: আশার কথা শোনালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা সিলেটবাসীর প্রতি এসপি ফরিদ উদ্দিনের বিশেষ বার্তা সিলেটে নিজ বাসার সামনে ছুরিকাঘাতে যুবক খুন করোনা আতঙ্কের মধ্যেও গার্মেন্টস খোলা রাখায় আন্দোলনে শ্রমিকরা জগন্নাথপুরে অসহায় ছিন্নমুল মানুষদের মাস্ক পড়িয়ে দিলেন ছাত্রলীগ নেতা সিলেটে চাল-ডাল নিয়ে দরিদ্রদের বাড়ি বাড়ি যাচ্ছেন সরকারি কর্মকর্তারা বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ৬ লাখ ছাড়িয়ে, মৃত ২৭ হাজারেরও বেশি আর কত! আমিও মানুষ, অনেক সহ্য করেছি, আর না : পুলিশের স্ত্রীর স্ট্যাটাস যশোর কান্ড: আমলাতন্ত্রের কাছে রাষ্ট্রযন্ত্র অসহায় নাকি ক্ষমতার অপব্যবহার? সমালোচনার ঝড় করোনা: লাশের পাহাড় ইতালি, একদিনে ৯১৯ সিলেটের মেয়ে সেই ডেইজি আপা আছেন মানুষের পাশে করোনা বিস্তাররোধে প্রবাসীরা বিশাল ভূমিকা পালন করতে পারেন : পরিকল্পনামন্ত্রী করোনায় মৃতের সখ্যা ২৫ হাজার ছাড়াল

স্মার্ট করার নামে ক্লাসেই চলে পর্নোগ্রাফি দেখা!

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের বিহারের রাজধানী পাটনার কেভি সহায় উচ্চমাধ্যমিক বিদ্যালয় নামের একটি স্কুলে স্মার্ট ক্লাসের নামে ক্লাসের মধ্যেই চলছে পর্নোগ্রাফি দেখা। সম্প্রতি স্কুলে প্রদেশ শিক্ষা বিভাগের আচমকা পরিদর্শনের এই বিস্ময়কর তথ্যই ওঠে এসেছে।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বিহারের মুখ্যমন্ত্রীর পদে বসার পরই নিতিশ কুমার শিশুদের স্মার্ট করতে বিহারের স্কুলগুলোতে স্মার্ট ক্লাস চালু করেছিল। সামনেই মাধ্যমিক পরীক্ষা। তার আগে প্রতিদিনই শিক্ষা দপ্তর থেকে স্কুলগুলোতে স্মার্টক্লাস কেমন চলছে তা দেখার জন্য আচমকা পরিদর্শন চলছে। লক্ষ্য ছিল, এই ক্লাসগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি কেমন থাকছে, শিক্ষকরা কিভাবে পাঠদান করছেন, সেইসব খতিয়ে দেখা। কিন্তু সেই কেঁচো খুঁড়তে গিয়েই বেরিয়ে এসেছে পর্নোগ্রাফির তথ্য।

Advertisement

জেলা পুলিশ কর্মকর্তা নিরজ কুমার জানান, কেভি সহায় উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে সম্প্রতি পরিদর্শন করতে গিয়ে শিক্ষা দপ্তরের পরিদর্শকরা দেখেন স্মার্ট ক্লাসের সিলেবাস থাকার কথা যে পেনড্রাইভে, সেখানে একটি ফোল্ডারে প্রচুর পর্নগ্রাফিক ভিডিও মজুত করা রয়েছে। এই নিয়ে স্কুল কর্তৃপক্ষ বা শিক্ষক-শিক্ষিকারা কোনো সদুত্তর দিতে পারেননি। তারপরই শিক্ষা কর্মকর্তারা বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানান।

এদিকে, মাত্র চার-পাঁচ দিন আগেই বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার ভারতে সব ধরনের পর্নগ্রাফিক ওয়েবসাইট নিষিদ্ধ করার দাবি তোলেন। তার বক্তব্য ছিল, এই ধরনের ভিডিওগুলোর জন্যই ভারতে নারীদের বিরুদ্ধে অপরাধের সংখ্যা বাড়ছে। এবার তার রাজ্যেরই অন্যতম নামী স্কুলে শিশুদের স্মার্ট করার নামে পর্নোগ্রাফি দেখানোর অভিযোগ ওঠায় বিপাকে পড়েছেন তিনি। এখনো এই বিষয়ে নিতিশ কোনো মন্তব্য করেননি।

Advertisement

 

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up