সর্বশেষ সংবাদ:
প্রধানমন্ত্রী চান সুনামগঞ্জের উন্নয়ন হোক: পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর পৌর উপ-নির্বাচন, নৌকার প্রার্থী হতে চান সাবেক ছাত্রনেতা আবু তাহিদ দলীয় মনোনয়ন চেয়ে প্রত্যাহার করে নিলেন নুরুল করিম, ভাসছেন প্রশংসায় সিলেটে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ডাকাত নিহত ডিবির অভিযানে জৈন্তাপুরে ১৪ লক্ষ টাকার চোরাই পন্য জব্দ, আটক ২ বোন-কন্যাকে সঙ্গে নিয়ে বাবার ছবির সামনে প্রধানমন্ত্রীর সেলফি সিলেটে আত্মহত্যা করলেন যুবক, ঘর থেকে ফিলিপাইন তরুণীর একাধিক ছবি উদ্ধার কানাইঘাটে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিয়ে সমাজ কল্যাণ পরিষদের প্রতারণা কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত জগন্নাথপুরে তরুণদের উদ্যোগে জুনিয়র টি-টেন ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন ‘১৯৫১ সালের ভাষা শহীদদের শ্রদ্ধা’ জানিয়েছেন এমপি কয়েস! জগন্নাথপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচন : নৌকার প্রার্থী হতে চান প্রবাসী আ.লীগ নেতা ইকবাল প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে সিলেটে মানুষের ঢল ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি পরিকল্পনামন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচন : নৌকার মাঝি হতে চান শাহ্ নুরুল করিম ২০ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠানকে একুশে পদক প্রদান, পেলেন কুলাউড়ার আব্দুল জব্বারও ইতিহাস ইতিহাসই, কেউ মুছে ফেলতে পারে না: প্রধানমন্ত্রী সিলেট ওসমানী বিমানবন্দর সম্প্রসারণ কাজের বাধা কাটলো সরস্বতী পূজার শোভাযাত্রায় ঐতিহ্য সংস্থাপনের লক্ষ্যে সিলেটে কনভেনশন

সন্তান জন্ম দিলেই মা-বাবা পাবেন সাড়ে ৬ লাখ টাকা

আন্তর্জাতিক ডেস্ক:: জন্মহার কমে গেছে রাশিয়ায়। এ ঘটনাকে ভবিষ্যতের জন্য ‘প্রত্যক্ষ হুমকি’ হিসেবে উল্লেখ করে সন্তান জন্ম দেয়ার জন্য আর্থিক প্রণোদনা ঘোষণা করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বুধবার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে পুতিন বলেন, ‘জনসংখ্যা বৃদ্ধি স্থিতিশীল রাখা আমাদের ঐতিহাসিক দায়িত্ব।’ খবর বিবিসির।

Advertisement

সন্তান জন্ম দেয়া নতুন মা-বাবার জন্য আর্থিক প্রণোদনারও অঙ্গীকার করেন রুশ প্রেসিডেন্ট। তিনি জানান, প্রথম সন্তান জন্ম দেয়ার জন্য মা-বাবারা এককালীন সাত হাজার ছয়শ ডলার বা প্রায় সাড়ে ছয় লাখ টাকা পাবেন।

এর আগে ২০০৭ সাল থেকে দ্বিতীয় সন্তান জন্মদানের জন্য মা-বাবাকে এই পরিমাণ টাকা দেয়া হচ্ছে। পুতিন জানান, অন্তত ২০২৬ সাল পর্যন্ত এই প্রণোদনা দেয়া হবে।

Advertisement

রাশিয়ায় এখন যে প্রজন্ম সন্তান জন্ম দিচ্ছে, তাদের নিজেদের জন্ম হয়েছিল গত শতকের নব্বইয়ের দশকে। ওই সময় আর্থিক মন্দার কারণে জন্মহার অনেকখানি কমে গিয়েছিল। তার প্রভাব এখন আবার পড়ছে।

এছাড়া শিশু সন্তান আছে এমন দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেয়ারও ঘোষণা দিয়েছেন পুতিন। বর্তমানে শিশুর তিন বছর বয়স পর্যন্ত টাকা পেয়ে থাকেন মা-বাবা। নতুন পরিকল্পনায় শিশুর সাত বছর হওয়া পর্যন্ত টাকা পাবেন তারা।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up