সর্বশেষ সংবাদ:
ঢাকা-সিলেট মহাসড়কে বাসচাপায় মা-ছেলে নিহত জৈন্তাপুরে চোরাকারবারি জয়নাল গ্রেফতার বিপিএলে কে কোন দলের নেতৃত্ব দেবেন? শতাধিক শিক্ষার্থীকে বাঁচাল মুসলিম ছাত্রী সিলেটে শতাধিক বাসা দখলকারী কে এই রেসনা? সৌদিতে নির্যাতনের শিকার জগন্নাথপুরের কিশোরীকে ফেরাতে পরিকল্পনামন্ত্রীর ডিও লেটার সিলেটে দৈনিক তালাকপ্রাপ্ত হচ্ছেন ১০-১৫ জন নারী আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ২৫ জঙ্গি নিহত ৪ জানুয়ারি শুরু হবে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা ‘৪১টি বাস নিয়ে যাত্রা শুরু করবে নগর এক্সপ্রেস’ সিলেটে বিএনপির ২৯ নেতাকর্মীর জামিন লাভ ফেঞ্চগঞ্জের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী জাহাঙ্গীর লোহার পাত দিয়ে পিটিয়ে মাকে হত্যা করলো পাষণ্ড ছেলে অবৈধ পানির সংযোগে ৪০ লাখ টাকা জরিমানা করল সিসিক ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচন : ৪ বঙ্গকন্যাকে নিয়ে আলোচনার ঝড় ১৭২ বছর পর অগ্নিবলয় সূর্য়গ্রহণ দেখা যাবে ২৬ ডিসেম্বর স্যান্ডেল দেখে ডোবায় তল্লাশি, পাওয়া গেল দুই শিশুর লাশ ভারতের বাজারে বিক্রি হচ্ছে পেঁয়াজের গুঁড়ো আর সেন্ট সোশ্যাল মিডিয়ায় প্রিয়াঙ্কা-ফারহানের অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল বুধবার দুই ঘন্টা বন্ধ থাকবে শাহজালাল বিমানবন্দর

সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কে ধর্মঘট, জনদুর্ভোগ চরমে

কবির আহমদ, কোম্পানীগঞ্জ :: বিআরটিসির বাস চলাচল বন্ধের দাবিতে সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কে ধর্মঘটে নেমেছে সিএনজি অটোরিকশা চালকরা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ৬টা থেকে ধর্মঘটের কারণে সকাল থেকে যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

এর আগে সোমবার সিলেট-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় সিলেট-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ-হাদারপাড় বাস মিনিবাস মালিক সমিতি। তাদের ডাকে সোমবার সকাল ৬টা থেকে ওই সড়কগুলোতে বাস চলাচল বন্ধ হয়ে যায়। তবে সোমবার সিএনজি অটোরিকশা চলাচল করায় যাত্রীদের দুর্ভোগ ততোটা বেশি ছিল না।

কিন্তু একই দাবিতে ওই সড়কগুলোতে আজ মঙ্গলবার সকাল থেকে সিএনজি অটোরিকশা মালিক-শ্রমিকরাও ধর্মঘটে নামেন। ফলে সকাল থেকে যাত্রীরা সকল স্ট্যান্ডে গিয়ে বাস ও সিএনজি অটোরিকশা না পেয়ে মারাত্মক দুর্ভোগে পড়েন। পরিবহন না পেয়ে অনেক যাত্রী বাসা-বাড়িতে ফিরে যেতে দেখা গেছে।

স্থানীয় কোম্পানীগঞ্জের বাসিন্দা যুবলীগ নেতা রাসেল আহমদ বলেন, বিআরটিসি বাস বন্ধ করার দাবি অযৌক্তিক। সিএনজি ও বাস শ্রমিক ও মালিকেরা তাদের নিজস্ব স্বার্থ হাসিলের জন্য ধর্মঘট ডেকে আমাদেরকে দুর্ভোগে ফেলেছে।

পাথর ব্যবসায়ী মোর্শেদ আলম জানান, প্রশাসনের উচিত শ্রমিকদের সাথে আলোচনা করে ধর্মঘট বাতিল করে সমঝোতার ভিত্তিতে জনসাধারণের স্বার্থে বিআরটিসি বাস চালু থাকুক এবং আরো কিছু বিআরটিসি বাস বৃদ্ধি করা হোক।

এব্যাপারে আম্বরখানা, সালুটিকর ও কোম্পানীগঞ্জ সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল হোসেন জানান, আমাদের ধর্মঘট দাবী আদায় না হওয়া পর্যন্ত চলবে।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇