সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শিশির রায় কে ফুলেল শ্রদ্ধায় বিদায় সৌম্যর অলরাউন্ড নৈপুণ্যে ফাইনালে বাংলাদেশর যুবারা মীরপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাহবুবুল হক শেরীনের শপথ অনুষ্ঠান আগামী সোমবার পিইসি পরীক্ষার্থীদের বহিষ্কার নিয়ে হাই কোর্টে রুল জেলা প্রশাসক গোল্ডকাপ : উড়ন্ত সূচনা জগন্নাথপুরের ইউরোপ জমিয়তের ব্রাডফোর্ড শাখার মাসিক নির্বাহী সভা অনুষ্ঠিত ইবিতে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ, আহত ১০ সৈয়দপুরে আগুনে ১৭ পরিবারের সব পুড়ে ছাই প্রবাসীর বাড়ি থেকে ৭ হাজার কেজি লবণ উদ্ধার ট্রেনে কাটা পড়ে ছাগলসহ বৃদ্ধা নিহত ২০০ টাকার বাজি ধরে সাঁতার কাটতে গিয়ে যুবক নিখোঁজ পাকিস্তান থেকে উড়ে এলো পেঁয়াজের প্রথম চালান যুবককে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করলেন যুবলীগ নেতা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আকাশ থেকে পড়ছে টাকা, কুড়াতে ভিড় ৪০০ টাকা কেজি হওয়ায় সোনার বদলে টমেটোর গহনায় কনে সাজ (ভিডিও) রাজধানী সুপার মার্কেটে অগ্নিকাণ্ড ইডেনে গোলাপি বলের খেলা দেখতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মাশরাফি বিশ্ব শিশু দিবসে ইসলামিক রিলিফের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ নবীগঞ্জে মাইক্রোবাস চাপায় পিইসি পরীক্ষার্থী নিহত

সার্বজনীন পেনশন স্কীম চালু করবে সরকার: পরিকল্পনামন্ত্রী

হাওরবাংলা ডেস্ক::সার্বজনীন পেনশন স্কীম চালু করতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বুধবার (৬ নভেম্বর) গুলশানের গার্ডেনিয়া হলে সিপিডি ও অক্সফামের যৌথ আয়োজনে সার্বজনীন পেনশন ব্যবস্থা নিয়ে সেমিনারে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, কাউকে বাদ দিয়ে সুযোগ সুবিধা তৈরি করার পক্ষে না সরকার। তাই পেনশন ব্যবস্থা চালু করার আগে আরো ভেবেচিন্তে বাস্তবায়ন করা হবে।
সেমিনারের মূল প্রবন্ধে বলা হয়, বাংলাদেশের ৬৫ বছরের বেশি বয়সের ৪০ শতাংশ কোন পেনশন পান না। আইন করে ও স্বতন্ত্র কাঠামোর মাধ্যমে সবার জন্য পেনশন চালু করা যেতে পারে। এতে সামাজিক কাঠামো মজবুত হবে পাশাপাশি বৈষম্য কমবে।

এটি বাস্তবায়নে ভারত বা মালদ্বীপের পরিকল্পনা উদাহরণ হিসাবে নেয়ার পরামর্শ দেন বক্তারা।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇