সর্বশেষ সংবাদ:
এমপি মানিককে নিয়ে কটুক্তির প্রতিবাদ মিছিলে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫ জগন্নাথপুরে সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শিশির রায় কে ফুলেল শ্রদ্ধায় বিদায় সৌম্যর অলরাউন্ড নৈপুণ্যে ফাইনালে বাংলাদেশর যুবারা মীরপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাহবুবুল হক শেরীনের শপথ অনুষ্ঠান আগামী সোমবার পিইসি পরীক্ষার্থীদের বহিষ্কার নিয়ে হাই কোর্টে রুল জেলা প্রশাসক গোল্ডকাপ : উড়ন্ত সূচনা জগন্নাথপুরের ইউরোপ জমিয়তের ব্রাডফোর্ড শাখার মাসিক নির্বাহী সভা অনুষ্ঠিত ইবিতে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ, আহত ১০ সৈয়দপুরে আগুনে ১৭ পরিবারের সব পুড়ে ছাই প্রবাসীর বাড়ি থেকে ৭ হাজার কেজি লবণ উদ্ধার ট্রেনে কাটা পড়ে ছাগলসহ বৃদ্ধা নিহত ২০০ টাকার বাজি ধরে সাঁতার কাটতে গিয়ে যুবক নিখোঁজ পাকিস্তান থেকে উড়ে এলো পেঁয়াজের প্রথম চালান যুবককে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করলেন যুবলীগ নেতা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আকাশ থেকে পড়ছে টাকা, কুড়াতে ভিড় ৪০০ টাকা কেজি হওয়ায় সোনার বদলে টমেটোর গহনায় কনে সাজ (ভিডিও) রাজধানী সুপার মার্কেটে অগ্নিকাণ্ড ইডেনে গোলাপি বলের খেলা দেখতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মাশরাফি বিশ্ব শিশু দিবসে ইসলামিক রিলিফের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাষ্ট্রি বোর্ড

সংবাদ বিজ্ঞপ্তি :: গত ৫ নভেম্বর তারিখে দৈনিক জালালাবাদ পত্রিকার প্রথম পৃষ্টায় ‘সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এফডিআর চুরি মদন মোহন কলেজের অধ্যাপক মঞ্জুর হোসেন কারাগারে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয় যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

একটি প্রভাবশালী মহল তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিল করতে এবং অধ্যাপক মঞ্জুর হোসেনকে সামাজিকভাবে হেয়পতিপন্ন করতে এবং সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে ধ্বংসের ষড়যন্ত্রের অংশ হিসেবে একটি মিথ্যা ও বিভ্রান্তকর তথ্য সম্বলিত সংবাদ প্রকাশ করা হয়। যা সম্পূন্নরূপে হানিকর ও মিথ্যা বানোয়াট। সংবাদে যেসব তথ্য উপস্থাপন করা হয়েছে তা নিহাত একটি সাজানো নাটক এবং সু-পরিকল্পিত। মঞ্জুর হোসেন একজন সম্মানিত ব্যক্তি। তিনি মদন মোহন কলেজে অধ্যাপক হিসেবে বর্তমানে কর্মরত এবং গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি ছিলেন একাধিকবার।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দখলদারকারীরা নানা ষড়যন্ত্র করে একজন সম্মানিত ব্যক্তিকে আসামী করে কথিত নসরত আফজাল চৌধুরীকে ব্যবহার করে মামলা করায়। প্রকৃত পক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এফডিআর চুরির কোন ঘটনাই ঘটেনি। যা প্রতিষ্ঠানের ট্রাষ্টি বোর্ডের সম্মানিত সদস্যগন অবগত।

অধ্যাপক মঞ্জুর হোসেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠালগ্ন থেকে ট্রাষ্ট্রি বোর্ডের সদস্য আছেন। ২৫/১১/২০০১ সালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চার সদস্য বিশিষ্ট ট্রাষ্টি বোর্ডের হাত ধরে প্রতিষ্ঠিত হয়।

তারা হলেন ১. ড. ছদর উদ্দিন আহমদ চৌধুরী ২. অধ্যাপক আকবর হোসেন চৌধুরী ৩. অধ্যাপক মো. মঞ্জুর হোসেন ৪. চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট।

প্রতিষ্ঠাকালে ভূমি দাতা হিসেবে কুতুব উদ্দিন আহমদকে প্রথম চেয়ারম্যান মনোনিত করা হয়। কিন্তু ২০১২ সালে রাজনৈতিক ছত্র ছায়ায় একটি প্রভাবশালী মহলের প্রত্যক্ষ-প্ররোক্ষ প্ররোচনায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি জবর দখল করে জৈনিক শামীম আহমদ নামের এক ব্যক্তি।

২০১২ সালের মধ্যভাগে ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর আকমল মাহমুদ ও প্রকৌশল অনুষদের ডিন ও প্রক্টর প্রফেসর আব্দুল মতিনকে জোরপূর্বক ক্যাম্পাস থেকে বের করে দেন জওহরলাল দাস (বর্তমানে প্রয়াত), প্রধান মাহবুব ইবনে সিরাজ, বশির উদ্দীন, সুশান্ত আচার্য এবং বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সুশান্ত কুমার দাশ। এরপর থেকে এই পাঁচজনই সর্বেসর্বা। একের পর এক পদ দখল, নিয়োগ বাণিজ্য, অনুষ্ঠানের নাম করে টাকা ভাগাভাগি, স্বজনপ্রীতি, দুর্নীতি, মাস্তান বাহিনী গঠন করে রেখেছেন তারা। এর পর থেকে দখলবাজ লন্ডন ফেরত শামীম গংদের সাথে চার সদস্য ট্রাষ্টি বোর্ডের আইনী লড়াই চলছে। যদিও নানা কৌশলে দখলের পর শামীমের নেতৃত্বে প্রতিষ্ঠানের গচ্ছিত প্রায় ১১-১২ কোটি টাকা বেশ কয়েকটি ব্যাংক ব্যালেন্স থেকে ভূয়া কাগজাদীর বদলে উত্তোলন করে আত্মসাত করা হয়। বর্তমানে দখলবাজরা প্রতিষ্ঠানের এফডিআর আত্মসাত করতে ষড়যন্ত্রে লিপ্ত। প্রতিষ্ঠানের এফডিআরের ৪ কোটি টাকা আত্মসাত করতে হয়রানীমূলক একটি মিথ্যা মামলা রুজু করিয়ে বিজ্ঞ আদালতকে মিথ্যা তথ্য দিয়ে অধ্যাপক মো. মঞ্জুর হোসেন হেনস্তা করাচ্ছে। এসব ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ট্রাষ্ট্রি বোর্ড।

উদ্দেশ্যপ্রনোদিত সংবাদ পরিহার করে, প্রকৃত ঘটনা উদঘাটন করে স্বচ্চ সংবাদ উপস্থাপনের জন্য সাংবাদিকদের প্রতি ট্রাষ্ট্রি বোর্ডের অনুরোধ রইল।

ট্রাষ্ট্রি বোর্ড
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇