সর্বশেষ সংবাদ:
সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫বর্ষপূর্তি উপলক্ষে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন উদ্বোধন মহিলা আ.লীগের সাবেক সভানেত্রী রফিকা রইছের মৃত্যুবার্ষিকী পালিত ফেনীতে নেই ফাঁ’সির মঞ্চ, কুমিল্লা-চট্টগ্রামে যাচ্ছে নুসরাত হ’ত্যার আ’সামিরা টাওয়ার হ্যামলেটস জমিয়তের কাউন্সিল সম্পন্ন : সভাপতি নোমান, সম্পাদক সুফিয়ান কেনিয়া গেলেন পরিকল্পনামন্ত্রী রাধারমণ দত্ত লোকসংস্কৃতির মহারাজা : জেলা প্রশাসক আবদুল আহাদ ছাতকে তিনটি মোটরসাইকেল উদ্ধার – আটক ১ কাশ্মীরে বন্দুকযুদ্ধে নিহত ২ মসজিদে নামাজরত মুয়াজ্জিনের ওপর সন্ত্রাসী হামলা ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হারল বাংলাদেশ জামালগঞ্জে হাওরে নৌকা ডুবিতে প্রহরীর মৃত্যু আজ জগন্নাথপুর মাতাবে সালমা যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত বিচারপতির হাতেই বাবরি মসজিদের রায় রাধারমণ দত্তের মৃত্যুবার্ষিকী আজ সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত বুলবুলের আঘাতে প্রাণ গেল ৪ জনের ট্রফি নির্ধারণী ম্যাচে সন্ধ্যায় মাঠে নামছে টাইগাররা মেসির হ্যাটট্রিকে শীর্ষে বার্সা সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবক নিহত কবিরাজের এক ফুঁক ঢোকে গেলো হাজার বোতলে

জগন্নাথপুর পৌরবাসীসহ সনাতন ধর্মাবলম্বীদের আ.লীগ নেতা সমুজের শারদ শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক :: আজ শুক্রবার সন্ধ্যায় ষষ্ঠীপূজার মধ্য দিয়ে সূচনা ঘটছে শারদোৎসবের। শারদীয় দুর্গাপূজার প্রথম দিন আজ ষষ্ঠীতে দশভুজা দেবী দুর্গার আমন্ত্রণ ও অধিবাস। বাঙালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। শেষ হবে আগামী ৮ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। ঢাকের বাদ্য, শঙ্খ-উলুধ্বনি আর ভক্তকুলের আবাহনের মন্ত্রোচ্চারণে দেবী দুর্গার স্বর্গ থেকে মর্ত্যে আগমন ঘটেছে।

এদিকে, শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে জগন্নাথপুর পৌরবাসীসহ সকল সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক অভিনন্দন ও প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও জেলা পরিষদের সদস্য মাহতাব উল হাসান সমুজ।

তিনি এক বার্তায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অসাম্প্রদায়ীক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে “ধর্ম যার যার উৎসব সবার”, যে বানী দিয়েছেন। এ বাণীর প্রতিটি অক্ষরকে কাজে লাগিয়ে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা সুষ্ঠু ও উৎসবমূখর পরিবেশে উদযাপনের জন্য সকল সম্প্রদায়ের লোকদের সহযোগিতা করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

সুনামগঞ্জ জেলা পরিষদের এ সদস্য আরও বলেন, দুর্গাপূজা আমাদের দেশের হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। এ বছর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এবং ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে তারা এ উৎসাহ পালন করছেন। এরমধ্য দিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ সৃষ্টি হয়েছে।

এ উপলক্ষে জগন্নাথপুর পৌরবাসীসহ সকল সনাতন ধর্মাবলম্বী সকলকে শারদীয় শুভেচ্ছা জানাই এবং দৃঢ় আশা পোষণ করি যে, এ দেশের সকল ধর্মাবলম্বী মানুষ স্বাধীনভাবে আগামী দিনেও স্ব স্ব ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারবেন।

এ দেশের হিন্দু সম্প্রদায় তাদের ধর্মীয় উৎসাহ পালনের মধ্য দিয়ে দেশ ও জনগণের কল্যাণের জন্য প্রার্থনা জানাবেন এবং তারা সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ এই বাংলাদেশের ঐতিহ্যকে ধারণ ও লালন করবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇